ঢাকা,সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

রামুর গর্জনিয়া বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ২ কোটি টাকার ক্ষয়ক্ষতি ॥ নিখোঁজ ২

সোয়েব সাঈদ, রামু ::  রামু উপজেলা বৃহৎ গর্জনিয়া বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ৫টি দোকান পুড়ে গেছে। মঙ্গলবার (২ সেপ্টম্বর) দিবাগত রাত ২ টায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় ফিরোজ আহমদ নামের এক ব্যবসায়ি ও দোকান কর্মচারী নিখোঁজ রয়েছেন। তিনি দোকানে ভিতরে থাকায় বেঁচে আছেন কিনা এ নিয়ে ব্যবসায়ি ও তার পরিবার-পরিজনের মাঝে উদ্বেগ-উৎকন্ঠা বিরাজ করছে। অন্যদিকে এ অগ্নিকান্ডে প্রায় ২ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ব্যবসায়িরা জানিয়েছেন।

বাজারের ব্যবসায়ি জাহাঙ্গীর আলম জানান, ফিরোজ আহমদের মুদির দোকান থেকে আকষ্মিক অগ্নিকান্ডের সূত্রপাত হয়। মূমূর্তেই আগুনের শিখা আশপাশের দোকানে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে রামু এবং কক্সবাজার ফায়ার সার্ভিস এর দমকল কর্মীরা আড়াইটার দিকে এসে আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা শুরু করে। রাত তিনটার আগুন নিয়ন্ত্রণে আসলেও ততক্ষণে বাজারের ৫টি দোকান পুড়ে যায়।

ক্ষতিগ্রস্তদের মধ্যে ফিরোজ আহমদের মুদির দোকান, দিল মোহাম্মদের ওয়ার্কশপ, আবদুল করিমের চাউলের দোকান, মনির আহমদের চাউলের দোকান ও অধির কর্মকারের কামারের দোকান রয়েছে। ব্যবসায়িরা জানান, ক্ষতিগ্রস্তদের মধ্যে অধির কর্মকারের দোকান ছাড়া অবশিষ্ট ৪টি দোকানই বাজারের বৃহৎ ব্যবসা প্রতিষ্ঠান হিসেবে পরিচিত। এসব দোকানের মালামালও ছিলো প্রচুর।

কচ্ছপিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু ইসমাইল মো. নোমান ও গর্জনিয়া পুলিশ ফাঁড়ির সদস্যরা অগ্নিকান্ডের খবর পেয়ে সেখানে যান।

পাঠকের মতামত: